‘ফ্রেমে ফ্রেমে আগামি স্বপ্ন’ এই ধ্বনি দিয়ে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এই তিনটি বিভাগে একই সাথে শুরু হতে যাচ্ছে ৮ম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। ২৪ থেকে ৩০ জানুয়ারি পর্যন্ত এই উৎসব হওয়ার কথা রয়েছে।

বৃহস্পতিবার শাহবাগ পাবলিক লাইব্রেরির সেমিনার রুমে চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

উৎসব পরিচালক রায়ীদ মোরশেদ জানান, এবার ঢাকার মূল উৎসব কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনটি।

২৪ জানুয়ারি উদ্বোধনী দিন ছাড়া প্রতিদিন বিকেল ৩টা, ৫টা ও সন্ধ্যে ৭টায় মোট তিনটি করে প্রদর্শনী হবে। এবার মোট ১০টি ভ্যানুতে ৪৮টি দেশের ২০০ এর অধিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে বলে সম্মেলনে বলা হয়।

বাংলাদেশী শিশুদের নির্মিত ৮০টি চলচ্চিত্রের মধ্যে নির্বাচিত ৩০টি ছবি প্রদর্শিত হবে এবং তার মধ্যে পুরস্কারের জন্য পাঁচটি ছবি নির্বাচন করা হবে।

পুরস্কারের জন্য শিশু-কিশোরদের নিয়ে পাঁচ সদস্যের জুরি বোর্ড গঠন করা হয়েছে।

আগামী ২৪ জানুয়ারি বিকেল ৪টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি চত্বর ও শওকত ওসমান মিলনায়তনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবারের চলচ্চিত্র উৎসবটি উদ্বোধন করবেন বলে কথা রয়েছে। অনুষ্ঠানের বিশেষ অতিথি মাননীয় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং সভাপতিত্ব করবেন উৎসব উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান জনাব মুস্তাফা মনোয়ার।